রাজনৈতিক খবর জেলার খবর রাজ্যের খবর

কংগ্রেস, সি পি আই এম এবং নির্দল থেকে ১০ জন সদ্য জয়ী প্রার্থীরা যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে।

ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন মিটতে দল বদলের হিড়িক মগরাহাট পশ্চিম বিধানসভার বিভিন্ন পঞ্চায়েত এলাকায়। কংগ্রেস, সি পি আই এম এবং নির্দল থেকে ১০ জন সদ্য জয়ী প্রার্থীরা যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে। মগরাহাট ১ নং ব্লকের বিভিন্ন পঞ্চায়েত এলাকার প্রার্থীরা রবিবার বিকালে উস্থি বাজারে তৃণমূল কংগ্রেসের এক কর্মী সভায় যোগদান করেন।

২০২৩ রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েত সদ্য সমাপ্ত। পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে রাজ্যের বিভিন্ন পঞ্চায়েত এলাকায় শাসক তৃণমূল কংগ্রেস দলের কর্মীদের সঙ্গে বিরোধী সি পি আই এম,কংগ্রেস, আই এস এফ ও বিজেপি কর্মীদের গন্ডগোল হয়। বাদ যায়নি কিছুই, ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে খুন, ভাঙচুর, ব্যালট বাক্স ভাঙচুর, ব্যালট পেপার পুড়িয়ে দেওয়ার মতো অভিযোগ হয়েছে।সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনের পর রাজ্যের বেশ কিছু পঞ্চায়েত বিরোধীদের দখলে চলে যায় সংখ্যা গরিষ্ঠ হয়ে। অনেক গুলো পঞ্চায়েত তৃণমূল কংগ্রেস প্রধান গঠন করতে চাইলে দরকার বেশকিছু আসনের। পঞ্চায়েত প্রধান গঠনের আগে তৃণমূল কংগ্রেস প্রধান গঠন করতে এখন থেকে শুরু হয়েছে বিরোধী দলের জয়ী প্রার্থীদের তৃণমূল কংগ্রেস দলের যোগদানের কাজ। এমন নজীর মগরাহাট ১ নং ব্লক জুড়ে রবিবার বিকালে মগরাহাট পশ্চিম বিধানসভা যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে উস্থি বাজারে ২১ শে জুলাই ধর্মতলায় তৃণমূল কংগ্রেসের শহীদ দিবস সভা সফল করতে রবিবার বিকালে উস্থি বাজারে সভা করে তৃণমূল কংগ্রেস এই সভায় মগরাহাট ১ নং ব্লকের বেশ কিছু পঞ্চায়েত এলাকা থেকে সি পি আই এম, কংগ্রেস ও নির্দল জয়ী প্রার্থীরা তৃণমূল কংগ্রেসে যোগদান করে বলে এমনটাই দাবি করেন মগরাহাট ১ নং যুব তৃণমূল কংগ্রেস।

মগরাহাট ১ নং ব্লক যুব তৃণমূল কংগ্রেস সভাপতি ইমরান সিরাজসহ জানান, আজ রঙ্গিলাবাদ অঞ্চল, কালিকাপোতা অঞ্চল ও লক্ষীকান্তপুর অঞ্চল থেকে সি পি আই এম, কংগ্রেস ও নির্দল আসন থেকে জয় লাভ করা এমন ১০ জন প্রার্থী তৃণমূল কংগ্রেসে যোগ দেয়। তাদের হাতে তৃণমূল কংগ্রেসের পতাকা তুলে দেয় মগরাহাট ১ নং যুব তৃণমূল কংগ্রেস নেতৃত্বরা। ইমরান হাসান জানান, তৃণমূল কংগ্রেসের উন্নয়ন দেখে নিজের ইচ্ছায় বিভিন্ন দলের জয়ী প্রার্থীরা তৃণমূল কংগ্রেসে যোগদান করছে আগামীদিনে আরও অনেক আসবে তারা আমাদের নেতৃত্বদের সঙ্গে যোগাযোগ করে চলেছে সঠিক সময়ে তাদের দলে যোগ করা হবে। লক্ষীকান্তপুর অঞ্চল থেকে সি পি আই এম দলের জয়লাভ করে লালচাঁদ লস্কর, তিনি সি পি আই এম ছেড়ে আজ উস্থি বাজারে তৃণমূল কংগ্রেসের সভায় তৃণমূল কংগ্রেস দলে যোগদেয়। তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার পর লালচাঁদ লস্কর জানান, রাজ্যে তৃণমূল কংগ্রেসের উন্নয়ন দেখে তৃণমূল কংগ্রেসে স্বইচ্ছায় যোগদান করেছি। একই কথা বলেন রঙ্গিলাবাদ অঞ্চল থেকে নির্দল এবং কংগ্রেস থেকে তৃণমূল কংগ্রেসে আসা মানসী ঘোষ, আব্দুল আলিম লস্কর, আবুল বাসার মোল্লা এবং কালিকাপোতা অঞ্চল থেকে সি পি আই এম ও নির্দল থেকে আসা কোহিনূর বিবি, সাইদ মোল্লা সহ নাজির হোসেন গায়েনরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *