স্বাস্থ্য

ওমিক্রন আতঙ্কের জেরে 6 লক্ষ রেজিস্ট্রেশন! আজ থেকে শুরু ১৫ -১৮ বছর বয়সীদের করোণা টিকাকরন !

তনুশ্রী ভান্ডারী ডেক্স ঃ-

করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে দেশে। তার উপরে থাবা বসিয়েছে ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ। প্রধানমন্ত্রীর ঘোষণা মত ১৫-১৮ বছর বয়সীদের করোনা টিকাকরণ শুরু হচ্ছে গোটা দেশেষ এদিকে গতকাল পর্যন্ত ওমিক্রন আতঙ্কে কো উইন অ্যাপে প্রায় ৬ লক্ষ রেজিস্ট্রেশন হয়েছে। এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ মারাত্মক আকার নিয়েছে দেশে। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে। আজ থেকে শুরু হল ১৫ বছর বয়সীদের করোনা টিকাকরণ। ইতিমধ্যেই দেশের একাধিক রাজ্যে শুরু হয়ে গিয়েছে টিকাকরণ প্রক্রিয়া। উত্তর প্রদেশের লখনউয়ের সিভিল হাসপাতালে চলছে করোনা টিকাকরণ। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন ১.৪ কোটি পড়ুয়া রয়েছেন রাজ্যে ১৫-১৮ বছর বয়সী। তাঁদের করোনা টিককরণের জন্য ২,১৫০টি করোনা টিকাকরণ প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

অন্যদিকে গুজরাতের আহমেদাবাদেও শুরু হয়ে গিয়েছে ১৫ বছর বয়সীদের করোনা িটকাকরণ প্রক্রিয়া। সেখানে ছোট ছোট বুথ করে পড়ুয়াদের টিকাকরণ করা হচ্ছে। একটি বুথে ৬০০ জন করে পড়ুয়ার করোনা টিকাকরণ হচ্ছে বলে জানা গিয়েছে। অসমেও শুরু হয়ে গিয়েছে ১৫ বছর বয়সীদের করোনা টিকাকরণ প্রক্রিয়া। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ডিব্রুগড়ে একটি স্কুলে এই কর্মসূচির সূচনা করেন।

এদিকে কো উইন অ্যাপের মাধ্যমে ইতিমধ্যেই ৬ লক্ষ ১৫-১৮ বছর বয়সী করোনা টিকাকরণের জন্য রেজিস্ট্রেশন করেছেন। অর্থাৎ অল্পবয়সীদের করোনা টিকাকরণে প্রবল আগ্রহ দেখা দিয়েছে। স্কুল-কলেজ বারবার বন্ধ হয়ে যাওয়ার কারনে সমস্যায় পড়ছেন ছাত্রছাত্রী এবং অভিভাবকরা। সেকারণেই অভিভাবকরা করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে টিকাকরণ করানোর জন্য তৎপর হয়েছেন। দেশে ফের স্কুল কলেজ বন্ধ রাখা হয়েছে বিভিন্ন রাজ্যে। এই নিয়ে অসন্তোষ বাড়ছে অভিভাবক মহলে। সেই সঙ্গে ছাত্রছাত্রীদেরও পড়াশোনায় বিপুল ক্ষতি স্বীকার করেছেন তাঁরা।

এদিক দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩৩ লক্ষ পেরিয়ে গিয়েছে। আর কয়েক ঘণ্টার মধ্যেই হয়তো ৩৪ লক্ষ পার করে যাবে। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা দেড় হাজার পেরিয়ে গিয়েছে। সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে মহারাষ্ট্র, দিল্লি এবং তামিলনাড়ুতে। তার সঙ্গে গুজরাতেও বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই একাধিক দেশ করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে একাধিক বিধিনিষেধ আরোপ করেছে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই করোনা টিকাকরণে জোর দেওয়া দেওয়া হয়েছে। সব রাজ্যেই করোনা টিকাকরণ জোর কদমে চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *