জেলার খবর

এ যেন শেষ হয়েও হইল না শেষ! গঙ্গাসাগরে ভাঙা মেলায় কোভিড বিধি উপেক্ষা করে দেদার কেনাকাটা!

  1. তনুশ্রী ভান্ডারী ডেক্স ঃ- গঙ্গা সাগর মেলা শনিবার রাতেই শেষ হয়েছে। সরকারিভাবে মেলা শেষ হওয়ার ঘোষণার পরেই,পুলিশি নজরদারি তুলে নেয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। সরকারিভাবে মেলা শেষ হলেও স্থানীয়ভাবে গঙ্গাসাগর মেলা এখনো শেষ হয়নি, রবিবার সকাল থেকে শুরু হয়েছে ভাঙ্গা মেলা। চলবে সাত দিন। এই ভাঙ্গা মেলায় কেনাকাটা করবেন স্থানীয় বাসিন্দারা।
    মেলায় স্থানীয় মানুষজন মাক্স ছাড়াই করোনা বিধি শিকেই তুলে দিয়ে দেদার কেনাকাটা করছেন। যদিও এবছর হাইকোর্টের নির্দেশে মেলার পর প্রথম থেকেই গঙ্গাসাগরে মাক্স, স্যানিটাইজার দেয়ার পাশাপাশি নেয়া হয়েছিল একাধিক সতর্কতা মূলক ব্যবস্থা।মেলা প্রাঙ্গণে সমস্ত রাস্তায় মোতায়েন ছিল সিভিক ভলেন্টিয়ার থেকে পুলিশকর্মীরা।
    স্থানীয় দের মতে, সরকারি ভাবে মেলা শেষ হওয়ার ঘোষণার সঙ্গে সঙ্গে করোনা বিধি শিকেই উঠেছে।ক্রেতা বিক্রেতাদের প্রশ্ন করলে কেউ উত্তর দেন , এইমাত্র মাক্স খুললাম। এইভাবে যদি করোনা বিধি না মানা হয়, ভবিষ্যতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা। যদি ও সাগরের বিডিও সুদীপ্ত মণ্ডল জানান,মেলায় অনবরত সতর্কতামূলক প্রচার করা হচ্ছে। যাদের মুখে মাস্ক নেই তাদের তা দেওয়া হচ্ছে। তবুও মানুষজন সতর্ক হচ্ছেন না।
    সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা জানান, মেলার আগেই সাগরের স্থানীয় বাসিন্দাদের একশো শতাংশ প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া প্রায় শেষের পথে। তাই তেমন কিছু ভয়ের কারণ নেই। তবে কলকাতা হাইকোর্ট গঙ্গাসাগর মেলার জন্য যে নির্দেশ দিয়েছিল, তা ভাঙ্গা মেলাতেও মেনে চলা হবে। ব্লক প্রশাসন ও স্থানীয় থানার পক্ষ থেকে ভাঙা মেলাতে ও নজরদারি চালানো হচ্ছে বলে জানানো হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *