রাজ্যের খবর অর্থনীতি জেলার খবর

এখনও লটারি জাটার আগে মানা হিয় নানান কুসংস্কার।

লটারি কিনতে গেলে মানুষ কত কিছু মাথায় রেখে পছন্দের নম্বর বাছাই করে। অনেকের মধ্যে কাজ করে কুসংস্কার। নানা কারণে কেউ কেউ সেই নম্বরটিকে তার সৌভাগ্যের প্রতীক মনে করে। এক মা এই লটারির নম্বর বাছাই করতে গিয়ে সন্তানের জন্মতারিখের সংখ্যাগুলোকে বেছে নেন। এই মা এখন ‘লাকি মম’ নামে পরিচিতি পেয়েছেন।

যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের ইলিনয় লটারিস লাকি ডে লোটো জ্যাকপট জিতে নেন সম্প্রতি এই মা। লটারিতে সন্তানের জন্মতারিখ ব্যবহার করে জিতেছেন ১৪ লাখ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৫ কোটি ৩৬ লাখ ৬০ হাজার টাকা। ভোরবেলা তিনি যখন এই লটারি জয়ের খবর পান, তখন তিনি কোলের শিশুকে ঘুম পাড়াচ্ছেন।
এই মায়ের বরাত দিয়ে লটারি প্রতিষ্ঠানটি একটি বিবৃতি দিয়েছে। এতে বলা হয়, ‘আমার বাচ্চাটি কাঁদতে কাঁদতে জেগে উঠল। এরপর তাকে আবার বিছানায় নেওয়ার পর আমার ঘুম আসছিল না। তাই সময় কাটাতে আমি আমার মুঠোফোনে লটারির অ্যাপটি খুলি। দেখলাম, আমি ১৪ লাখ ডলার জিতেছি, কিছুতেই বিশ্বাস হচ্ছিল না।’
ওই মা বলেন, ‘আমি এখানে–সেখানে লাকি ডে লোটো খেলি। এবং যখনই এই লটারি কিনি, সব সময় সন্তানদের জন্মতারিখের সংখ্যাগুলোকে আমার জন্য সৌভাগ্যের বলে মনে করেছি।’ ৬ মার্চ লটারির ড্র হয়। বিজয়ী নম্বরগুলো ছিল ৬, ৮, ১৬, ১৭ ও ২০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *