অর্থনীতি

একাউন্টে ৪০০০ টাকা পেতে চান??? তাহলে শীঘ্রই এই কাজটি সেরে রাখুন!!!আজই শেষ সুযোগ…

বিউরো ঃ- প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনায় ৪০০০ টাকা পাওয়ার আজই শেষ সুযোগ। আপনিও এই যোজনার সুবিধা নিতে চাইলে ৩০ সেপ্টেম্বরের আগে অবশ্যই করিয়ে নিন রেজিস্ট্রেশন । নিজেকে এই যোজনায় নথিভুক্ত না করলে অ্যাকাউন্টে আসবে না টাকা । কেন্দ্র সরকারের তরফে দেশের কৃষদের বছরে ৬০০০ টাকা আর্থিক সাহায্য করা হয় ।

ইতিমধ্যেই ৯টি কিস্তির টাকা দেওয়া হয়ে গিয়েছে । এবার শীঘ্রই দশম কিস্তির টাকা কৃষকদের অ্যাকাউন্টে ট্রান্সফার করতে চলেছে সরকার ।

কীভাবে মিলবে ৪০০০ টাকা ?

আগামী কিস্তির জন্য রেজিস্ট্রেশন করানোর শেষ দিন ৩০ সেপ্টেম্বর । আপনার আবেদন গ্রহণ করা হলে অক্টোবর বা নভেম্বর মাসে অ্যাকাউন্টে ক্রেডিট হয়ে যাবে ২০০০ টাকা । এরপর ডিসেম্বর মাসেও পরের কিস্তির ২০০০ টাকা অ্যাকাউন্টে চলে আসবে । অর্থাত্‍ ৪০০০ টাকা পেতে চাইলে আর মাত্র ১ দিন সময় রয়েছে । ৩০ সেপ্টেম্বরের মধ্যে এই যোজনায় রেজিস্ট্রেশন করালে পেয়ে যাবেন ৪০০০ টাকা ।

এখনও পর্যন্ত কোটি কোটি কৃষক এই যোজনার সুবিধা পেয়েছেন…

পিএম কিষান সম্মান নিধি যোজনায় (PM Kisan Yojona) এই আর্থিক বছরের দ্বিতীয় অর্থাত্‍ অগাস্ট- নভেম্বর মাসের কিস্তিতে ১০.২৭ কোটি কৃষকদের অ্যাকাউন্টে ২০০০ টাকা ক্রেডিট করা হয়ে গিয়েছে । যোজনার সঙ্গে এখনও পর্যন্ত ১২.১৪ কোটি কৃষক পরিবার যুক্ত হয়েছে । বাকি কৃষকদের অ্যাকাউন্টে অগাস্ট- নভেম্বর মাসের কিস্তির (PM Kisan installment) টাকা নভেম্বর মাসের মধ্যে ক্রেডিট হয়ে যাবে ।

কারা পাবেন না এই যোজনার সুবিধা ?

যে কৃষকরা আইটি রিটার্ন ফাইল জমা করেন তাঁরা এই সুবিধা পাবেন । পাশাপাশি এই যোজনার বাইরে রাখা হয়েছে ডাক্তার, উকিল, সিএ।

বাড়িতে বসে কীভাবে করবেন যোজনায় রেজিস্ট্রেশন ?

এই স্কিমে রেজিস্ট্রেশন (PM Kisan registration date) করানো বেশ সহজ । বাড়িতে বসে অনলাইনে সহজেই এই কাজটি করতে পারবেন । এছাড়া আপনি পঞ্চায়েত সচিব, স্থানীয় কমন সার্ভিস সেন্টারের মাধ্যমে এই যোজনার জন্য আবেদন করতে পারবেন । আপনি নিজেও এই যোজনায় রেজিস্ট্রেশন করাতে পারবেন । পিএম কিষানের ওয়েবসাইট pmkisan.gov.in এর পেজে FARMER CORNERS বলে অপশন দেখাবে । সেখানে New Farmer Registration এ ক্লিক করতে হবে । এরপর আপনার আধার, ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর, জমি নথিপত্র ইত্যাদি তথ্য দিয়ে একটি ফর্ম ফিলআপ করে সাবমিট করে দিতে হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *