Blog

আর মাত্র ২০ বছর ! এরপর থেকেই পৃথিবী থেকে হারাবে ‘যৌনতা’!

আর মাত্র কয়েকবছর! এরপরই গোটা বিশ্বে হারিয়ে যাবে অবাধ যৌনতা। বিশ্বাস হচ্ছে না, তাই না?

কিন্তু বিশ্বাস না হলেও এমন একটি অশনি সঙ্কেত দিচ্ছেন স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হেনরি গ্রিলি।The End of Sex’ নামে একটি প্রবন্ধ লিখেছেন গ্রিলি।

সেই প্রবন্ধেই সেক্সের বিদায় ঘণ্টা বেজে গিয়েছে বলে দাবি করেছেন স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের আইন ও জিনতত্ত্বের অধ্যাপক হেনরি গ্রিলি।

বিখ্যাত উপন্যাস The Brave New World-এ অ্যালডাস হাক্সল জানিয়েছিলেন সেক্সের আয়ু আর বেশিদিন নয়। আর সেই বক্তব্যকে সমর্থন করে গ্রিলি জানাচ্ছেন, আর মাত্র ২০ বছর, খুব বেশি হলে ৪০, তার মধ্যেই বংশবিস্তারের জন্য সেক্সের প্রয়োজন ফুরিয়ে যাবে।

নিয়মিত নয়, ভবিষ্যতে মাঝেমধ্যে রিফ্রেশমেন্টের জন্য সেক্স হলেও তার সঙ্গে বংশবিস্তারের সঙ্গে কোনও প্রয়োজন থাকবে না। গ্রিলির দাবি, আগামী দিনে বংশবিস্তার পুরোপুরি বিজ্ঞানিক পদ্ধতিতে হবে। মহিলা-পুরুষ সন্তানের জন্ম দিতে চাইলে টেস্টটিউব পদ্ধতিতে পুরুষের স্পার্ম ও মহিলার ওভাম সংগ্রহ করে কৃত্রিম ভাবে সন্তানের জন্ম দেওয়া হবে। তাঁর মতে, এখনই তৃতীয় বিশ্বের দেশগুলি এই বিষয়ে সিদ্ধান্ত না নিলেও, অন্তত বিশ্বের উন্নত দেশগুলো এই পদ্ধতিতেই বংশবিস্তার করবে বলে জানাচ্ছেন অধ্যাপক হেনরি গ্রিলি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *