রাজ্যের খবর

আজ থেকেই খাবার ”হোম ডেলিভারী” দেবে রাজ্য সরকার! কারা পাবেন এই সুবিধা জেনে নিন।

তনুশ্রী ভান্ডারী ডেক্স ঃ-বাংলার করোনা পরিস্হিতি খারাপ হচ্ছে দিনে দিনে। এর আগেই রাজ্য বাসীর ওপর তথা সমগ্র রাজ্যের ওপর কড়া বিধি নিষেধ জারি করেছে সরকার। কিন্তু পরিস্হিতি নিয়ন্ত্রণে আসেনি এখনো। দিনে দিনে লাফিয়ে বাড়ছে সংক্রমিতের সংখ্যা। এই পরিস্থিতিতে রাজ্যের করোনা সংক্রমিতদের বাড়িতে খাবার হোম ডেলিভারির ব্যবস্থা করেছে রাজ্য সরকার।বাংলা গর্ব মমতা পেজ থেকে ট্যুইট করে এই বার্তা দেওয়া হয়েছে। ট্যুইটারে লেখা হয়েছে, ‘রাজ্য পঞ্চায়েত এবং গ্রামীণ উন্নয়ন বিভাগ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় কোভিড-সংক্রমিত ব্যক্তিদের হোম ডেলিভারি পরিষেবার মাধ্যমে সুষম খাদ্য সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে।’

রাজ্যের সংক্রমিত দের জন্য খাবার ব্যবস্থা এই প্রথম সরকারের তরফ থেকে করা হয়েছে এমনটা নয়। গত বছরেও লকডাউনের সময়ে রাজ্যের দুস্থ মানুষের হাতে খবর তুলে দেওয়ার ব্যবস্থা করেছিল রাজ্য সরকার। এ বছরেও এই বিষয়ে জেলা শাসকদের সেই নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্য সচিব। নবান্ন তরফে জানানো হয়েছে রাজ্যের দুস্থ পরিবার গুলির জন্য মাথাপিছু তিন কেজি করে চাল, দেড় কেজি ডাল, এক কেজি মুড়ি, পাঁচ প্যাকেট বিস্কুট দিয়ে প্যাকেট তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে।

শুকনো খাবারের পাশাপশি এবার রান্না করা খাবার পাঠাবে সরকার। কারণ বহু ক্ষেত্রেই দেখা গিয়েছে করোনা সংক্রমিত হয়েছে বাড়ির প্রত্যেকেই। এই অবস্থায় রান্না করবেন কে? সুস্থ হতে সঠিক খাবারের প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে সরকারের তরফ থেকে নেওয়া হয়েছে নতুন উদ্যোগ। করোনা সংক্রমিত হয়ে যারা আইসোলেশনে রয়েছেন, এবং রাজ্যের দুস্থ মানুষদের কাছে হোম ডেলিভারির মাধ্যমে সুষম খাদ্য পৌঁছে দেওয়া হবে।

রাজ্য পঞ্চায়েত এবং গ্রামীণ উন্নয়ন বিভাগ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় কোভিড-সংক্রমিত ব্যক্তিদের হোম ডেলিভারি পরিষেবার মাধ্যমে সুষম খাদ্য সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *