Uncategorized

অসহায়দের সহায় ‘ আমতা জনপ্রিয় সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি ‘

অভিজিৎ হাজরা, আমতা, হাওড়া :-
২০১৮ সালে কতিপয় যুবক -যুবতী নিজেদের মধ্যে আলাপ-আলোচনা, যোগাযোগ রক্ষা,একে অপরের সুখে -দুঃখে সাথি হয়ে পাশে থাকার জন্য গড়ে তুলেছিলেন ‘ জনপ্রিয় আমতা ফেসবুক গ্ৰুপ ‘।২০১৮ থেকে ২০২১ সালের প্রথমার্ধ পর্যন্ত এই গ্ৰুপের সদস্য – সদস্যরা নিজেদের মধ্যে আলাপ-আলোচনা, যোগাযোগ রক্ষা,একে অপরের সুখে -দুঃখে সাথি হওয়ার পাশাপাশি বিভিন্ন এলাকায় দুঃস্থ মানুষদের জন্য নিজেদের আর্থিক সামর্থে কিছু উন্নয়ন মূলক কর্মসূচি পালন করতেন। এলাকার পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে বৃক্ষরোপণ কর্মসূচি, শারদোৎসব এর প্রাক্কালে দুঃস্থ মানুষদের মধ্যে বস্ত্র বিতরণ, শীতকালীন সময়ে শীতকালীন পোষাক বিতরণ করে আসছিল।এই গ্ৰুপের সদস্য -সদস্যাদের এই ধরনের কর্মসূচি পালনে উদ্বুদ্ধ হয়ে অনেকেই এই গ্ৰুপে সদস্য -সদস্যা হওয়ার ইচ্ছা প্রকাশ করেন। পাশাপাশি এই গ্ৰুপের সমাজকল্যাণ মূলক বিভিন্ন কর্মসূচি পালনে আর্থিক সহযোগিতা , পরামর্শদান করার জন্য এগিয়ে আসেন। বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ এই গ্ৰুপে যোগদান করে নানান কর্মসূচি পালনে সহযোগিতা করায় গ্ৰুপের সদস্য -সদস্যারা ২০২০ সালে গঠন করেন ‘ আমতা জনপ্রিয় সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি ‘ ।যা সরকারি ভাবে স্বীকৃতি লাভ করে ২০২০-২০২১ সালে। বর্তমানে এই ‘ জনপ্রিয় আমতা ফেসবুক গ্ৰুপ ‘ তথা ‘ আমতা জনপ্রিয় সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি ‘ র সদস্য -সদস্যার সংখ্যা তেয়িশ হাজার চারশত আটানব্বই জন।এই সোসাইটির সদস্য -সদস্যারা ইতিমধ্যে প্রাকৃতিক দুর্যোগে,ঝড়,বন্যা, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্ৰস্ত পরিবার গুলির পাশে দাঁড়িয়ে তাদের মধ্যে খাদ্য ,খাদ্য সামগ্রী বিতরণ, পরিবারের দৈনন্দিন প্রয়োজনীয় রন্ধন সামগ্ৰী, বিছানা,মশারি, নতুন বাড়ি তৈরি করতে সহায়তা করেছেন। শারদোৎসব এর প্রাক্কালে এবং শীতকালীন সময়ে নতুন বস্ত্র, শীতকালীন পোষাক বিতরণ করে আসছিল বিভিন্ন এলাকা কে বেছে নিয়ে।
২০২২ এর শীতকালীন সময়ে সোসাইটির সদস্য -সদস্যারা চিন্তা -ভাবনা করেন যে এবারে শীতকালীন পোষাক বিভিন্ন বাসস্ট্যান্ড, রেলওয়ে স্টেশনের ফুটপাতে রাত্রে যে সমস্ত অসহায় মানুষ শুয়ে থাকেন তাদের বড়দিনের উপহার হিসেবে তুলে দেবেন। সেই লক্ষ কে সামনে রেখে বড়দিনের প্রাক্কালে ‘ সান্টা ‘ রূপে ‘ আমতা জনপ্রিয় সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি ‘ র সদস্য -সদস্যারা উদয়নারায়ণপুর, মুন্সিরহাট,বড়গাছিয়া, জগৎবল্লভপুর,বকপোতা সেতু,ডোমজুড়,আন্দুল,রানিহাটি,

উলুবেড়িয়া,বাগনান, আমতা, জয়পুর সংলগ্ন এলাকার রেলওয়ে স্টেশন, বাসস্ট্যান্ড,বাস স্টপেজের ফুটপাতে যারা রাত্রি কাটান তাদের শীতের নতুন বস্ত্র ‘ ব্ল্যাঙ্কেট ‘ উপহার হিসেবে তুলে দেন। এই সোসাইটির সদস্য -সদস্যারা এই মানবিক কাজটি করে যেমন আনন্দিত তেমনি অপরদিকে যারা এই উপহার পেয়েছেন তারা সোসাইটি -র সদস্য -সদস্যাদের আর্শিবাদ করেছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *