রাজ্যের খবর অর্থনীতি আন্তর্জাতিক দেশের খবর

অল্প খরচে ঘুরে আসুন ছবির মতো সুন্দর এই হিল স্টেশন থেকে, মুহূর্তেই ভুলে যাবেন দার্জিলিং-দীঘা।

প্রতিদিনের কর্মব্যস্তময় জীবন থেকে ছুটি নিয়ে আমরা সকলেই ঘুরতে যেতে পছন্দ করি। আমাদের কারোর পছন্দ সমুদ্র, আবার কারোর পাহাড়। আর আমাদের কাছে পাহাড় মানেই দার্জিলিং, সমুদ্র মানেই দীঘা। পাহাড়ের নিস্তব্ধতা আমাদের অনেককেই কাছে ডাকে। একটা সময় আমরা পাহাড়ের শহর অঞ্চলে ঘুরতে যেতে পছন্দ করতাম।

কিন্তু ধীরে ধীরে পর্যটকদের কাছে পাহাড়ি গ্রামগুলিও বিখ্যাত হয়ে উঠছে। বর্ষার সময় এই পাহাড়ি গ্রামগুলো এক অনন্য রূপ ধারণ করে।
মানসং ঘুরতে যাওয়ার এমনই একটি জায়গা। পাহাড়ের কোলে অবস্থিত ছোট্ট এই গ্রাম থেকে নিরিবিলিতে কাটিয়ে আসতে পারেন কয়েকটা দিন। এখানকার প্রকৃতি খুবই শান্ত।

ধীরে ধীরে পাহাড় প্রেমীদের কাছে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠছে এই গ্রাম। মুনসোং কিংবা মানসোং (Mansong) নামেও অনেকে এই গ্রামকে ডেকে থাকেন। ছোট্ট এই শান্ত গ্রামটি কালিম্পং থেকে মাত্র ১৮ কিলোমিটার দূরে। রাত কাটানোর জন্য বেশ কিছু হোমস্টে রয়েছে এই গ্রামে। নিউ জলপাইগুড়ি থেকে আপনারা সহজেই গাড়ি ভাড়া করে এখানে আসতে পারেন।

এখান থেকে আপনারা ঘুরতে যেতে পারেন কালিম্পং, ডেলো, লাভা, লোলেগাঁও, রিশপ, চারখোল, কোলাখাম, ছাঙ্গে ফলস, পানু ডারা, সিটং, বিদ্যাং ভ্যালি, অহলধারা, পেডং, সিলারিগাঁও, ইচ্ছাগাঁও, তিনচূলে, তাগদা, মালাহাটা, পুডং, রামুধুরা ইত্যাদি গ্রামে। কালিম্পং থেকে গাড়ি ভাড়া করে খুব সহজেই এখানে আপনারা পৌঁছতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *